দর্শনা চেকপোস্টে সর্বোচ্চ সতর্কতা, কমেছে যাত্রীর সংখ্যা


স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ , আপডেট করা হয়েছে : 04-01-2022

দর্শনা চেকপোস্টে সর্বোচ্চ সতর্কতা, কমেছে যাত্রীর সংখ্যা

চ্ছে। 

দর্শনা ইমিগ্রেশন ওসি মো আব্দুল আলীম জানান, পশ্চিমবঙ্গে করোনাভাইরাস ও ওমিক্রন বৃদ্ধির ও নতুন বিধিনিষেধ আরোপ করায় দর্শনা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী যাতায়াত অর্ধেকেরও কমে নেমে এসেছে। যেখানে গত রবিবার ও সোমবার দর্শনা চেকপোস্ট দিয়ে মেডিক্যাল ও বিজনেস ভিসায় ৫শ থেকে ৬শ যাত্রী যাতায়াত করেছে, সেখানে মঙ্গলবার ভারত থেকে এসেছে মাত্র ৫৪ জন এবং ভারতে গমন করেছে মাত্র ৭১ জন। 

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, দর্শনা সীমান্ত চেকপোস্টের বিপরীতে ভারতীয় কিছু অংশে করোনা ও ওমিক্রন বেড়ে যাওয়ায় স্বাস্থ্য অধিদফতর থেকে সতর্ক নির্দেশনা দিয়েছেন। যার মধ্যে বাধ্যতামূলক মাস্ক পরিধান, সীমান্ত চেকপোস্টে অতি সতর্কতার সাথে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও পরিবহন করার সময় অল্প সংখ্যক যাত্রী নিয়ে যাতায়াত করা। এ ছাড়া দর্শনা আন্তর্জাতিক রেল বন্দরে আসা ভারতীয় মালবাহী ট্রেন চালক ও গার্ডদের স্বাস্থ্য পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে প্রবেশ ও মাত্র ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে দর্শনা বন্দর ত্যাগ করানো বাধ্যতামূলক।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা