পশ্চিমতীরে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা, যা বলল হামাস


ভোরের ধ্বনি অনলাইন ডেক্স , আপডেট করা হয়েছে : 23-12-2021

পশ্চিমতীরে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা, যা বলল হামাস

অধিকৃত পশ্চিমতীরের জেনিন শহরে মঙ্গলবার মধ্যরাতে ইসরায়েলি সেনার গুলিতে আরও এক ফিলিস্তিনি যুবক নিহত হয়েছে। এ হত্যার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস। বুধবার জিহাদে ইসলামির সাথে এক যৌথ বিবৃতিতে হামাস জানিয়েছে, দখলদার ইহুদিবাদী ইসরায়েলের স্বার্থে স্বশাসিত সরকার ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে যে দমন অভিযান চালাচ্ছে সে ব্যাপারে নীরব থাকা যায় না।

হুঁশিয়ারি উচ্চারণ করে বলা হয়েছে, ইহুদিবাদী ইসরায়েল ও ফিলিস্তিনের স্বশাসিত সরকারের শত চেষ্টা সত্ত্বেও ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ আন্দোলন বন্ধ হবে না বরং গোটা ফিলিস্তিন ইহুদিবাদীদের দখলমুক্ত না হওয়া পর্যন্ত স্বাধীকার আন্দোলন চলবে। এছাড়া স্বশাসন কর্তৃপক্ষের নিরাপত্তা বাহিনী মুক্তিপ্রাপ্ত বন্দিদের পাশাপাশি সাধারণ ফিলিস্তিনিদের সঙ্গে যে নিপীড়নমূলক আচরণ করছে তা বন্ধ করতে হবে।

বিবৃতিতে বলা হয়েছে, জর্দান নদীর পশ্চিম তীরে মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন স্বশাসিত সরকার এমন সময় এসব নিপীড়ন চালাচ্ছে যখন ফিলিস্তিনি জনগণ ইসরাইলের অবৈধ ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে। উল্লেখ্য, গত মঙ্গলবার গুলিতে নিহত হন আমির খালেদ আল-লাদাওয়ি নামের এক যুবক। তিনি ইসরায়েলি কারাগার থেকে মুক্তিপ্রাপ্ত হামাস সদস্য শাকির আমারাকে স্বাগত জানাতে গিয়েছিলেন।

সূত্র : পার্সটুডে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা