নন্দীগ্রামে নির্বাচন ঘিরে উত্তেজনা, সহিংসতা


ভোরের ধ্বনি অনলাইন ডেক্স , আপডেট করা হয়েছে : 22-12-2021

নন্দীগ্রামে নির্বাচন ঘিরে উত্তেজনা, সহিংসতা

বগুড়ার নন্দীগ্রামে নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র ও আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। একে অপরের কর্মীকে মারপিটের জের ধরে যেকোনও সময় আবারও সহিংসতার আশঙ্কা দেখা দিয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর  নৌকা মার্কার দুই কর্মীকে মারধরের জের ধরে বুধবার বিএনপির এক কর্মীকে মারধর করা হয়। নন্দীগ্রাম সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল বারেক অভিযোগ করেন মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে একদল দুর্বৃত্ত তার বাড়ির জানালা ভাঙার চেষ্টা করে। এসময় বাড়ির লোকজন টের পেয়ে নুর নবী ও মনির নামের নৌকা মার্কার দুই কর্মীকে আটক করে। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়। 

এর জের ধরে বুধবার সকাল ১০টার দিকে রনবাঘা বাজারে বিএনপি কর্মী ও চেয়ারম্যান প্রার্থী বারেকের ছোট ভাই আব্দুল মান্নানকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। 

নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী মোখলেছার রহমান মিন্টু বলেন, নৌকা মার্কার দুই কর্মী নির্বাচনী কাজ শেষে ফেরার পথে বিএনপি চেয়ারম্যান প্রার্থী তাদের রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে মারপিট করে। পরে পুলিশ তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তবে বিএনপি কর্মী আব্দুল মান্নানকে নৌকার কর্মীরা মারপিট করেনি। সাধারণ জনগণ তাদেরকে মারপিট করেছে।

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, পুলিশ কাউকে আটক করেনি। দু’জনকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারপিটের ঘটনায় কোনও পক্ষই থানায় অভিযোগ করেনি।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা