কিশোর গ্যাংকে সুপথে ফিরিয়ে আনুন


ভোরের ধ্বনি অনলাইন ডেক্স , আপডেট করা হয়েছে : 21-12-2021

কিশোর গ্যাংকে সুপথে ফিরিয়ে আনুন

ঢাকা ও ঢাকার বাইরে দিন দিন ভয়ংকর হয়ে ওঠা দলবদ্ধ এই অপরাধীচক্র এখন মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। ‘কিশোর গ্যাং’ বড় ধরনের একটি সামাজিক সমস্যা।

কিশোর বয়সের ছেলে এখন ছুরি-চাকু, এমনকি আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে ঘুরে বেড়ায়। মাস্তানি করে, মাদকের নেশায় বুঁদ হয়ে থাকে। রাস্তাঘাটে ছিনতাই করে। মেয়েদের উত্ত্যক্ত করে। বাধা দিলে রক্তারক্তি, খুনোখুনি। এদের নিয়ন্ত্রণে পরিকল্পিত ও বিশ্লেষণপূর্বক উদ্যোগ গ্রহণ করা উচিত। কিশোর গ্যাংয়ের সদস্যদের লাগাম টানার মাধ্যমে সুপথে ফিরিয়ে আনার লক্ষ্যে সরকারের একটি গোয়েন্দা সংস্থা ১২ দফা সুপারিশও তৈরি করেছিল।

কিশোর গ্যাংয়ের সামগ্রিক তৎপরতা পর্যবেক্ষণ করে তা রোধে উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নে কাজ করতে হবে। দেশের বিভিন্ন এলাকায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কিশোর গ্যাং সদস্যদের সম্পৃক্ততা লক্ষ করা গেছে—এই বিষয়টিও আমলে নিতে হবে। কিশোর গ্যাং নিয়ন্ত্রণে প্রতিরোধমূলক পদক্ষেপসহ কার্যকর উদ্যোগ অব্যাহত থাকুক—এমনটিই কাম্য।

লেখক: শিক্ষার্থী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা