কলেজছাত্র মফিজুল হত্যায় একজনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন


ভোরের ধ্বনি অনলাইন ডেক্স , আপডেট করা হয়েছে : 12-12-2021

কলেজছাত্র মফিজুল হত্যায় একজনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জের সোনারঁগায়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কলেজছাত্র মফিজুল ইসলাম হত্যা মামলার রায়ে এক জনকে ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ফাঁসির দণ্ডপ্রাপ্তকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। একই মামলার রায়ে দুই নারীসহ আরও ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

রবিবার দুপুর ১২টায় নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিনের আদালত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিসহ ৩ জন পলাতক ও ৭ জন আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাসমীন আহমেদ রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করে বলেন, ২০১১ সালের ৯ নভেম্বর রাতে সোনারগাঁয়ের মুছারচর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উল্লেখিত আসামিরা শহীদুল্লার বাড়িতে টেটা ও ধারালো ছুরিসহ হামলা চালায়। এসময় শহীদুল্লার কলেজ পড়ুয়া ছেলে মফিজুল ইসলামকে টেঁটা দিয়ে খুঁচিয়ে হত্যা করে। একই সময় বাড়ি ঘরে ব্যাপক ভাংচুর চালায়। এতে আরও কয়েকজন আহত হয়। এঘটনায় শহীদুল্লার বাদী হয়ে সোনারগাঁও থানায় ১০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এ মামলায় আদালত সাক্ষ্যপ্রমাণ গ্রহণ করে রায় ঘোষণা করেছেন।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা