দেশে ওমিক্রন শনাক্তের দিনে করোনায় মৃত্যু বাড়লো


স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 11-12-2021

দেশে ওমিক্রন শনাক্তের দিনে করোনায় মৃত্যু বাড়লো

দেশে করোনা ভাইরাসের ওমিক্রন ধরন শনাক্ত হওয়ার দিনে করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ২২ জনের মৃত্যু হয়েছে। এর আগেরদিন শুক্রবার দেশে করোনায় একজনের মৃত্যু হয়েছিল। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু বেড়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।
বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৬৩২ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জনে। যেখানে শনাক্তের হার ১ দশমিক ১৩ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১২২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৪৩ হাজার ৮৬২ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনই নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের একজন রয়েছে। এদের মধ্যে ঢাকা বিভাগের চারজন ও চট্টগ্রাম বিভাগের একজন রয়েছেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)