মৈত্রী দিবসে দেশ জুড়ে ওয়ান বাংলাদেশের কার্যক্রম


স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 07-12-2021

মৈত্রী দিবসে দেশ জুড়ে ওয়ান বাংলাদেশের কার্যক্রম

১৯৭১ সালের ৬ ডিসেম্বর ভারত বাংলাদেশকে স্বীকৃতি দেয়। ভারত বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্ক স্থাপনকারী প্রথম দেশগুলোর মধ্যে একটি। এ উপলক্ষে সোমবার (৬ ডিসেম্বর) দুই দেশ যৌথভাবে পালন করেছে মৈত্রী দিবস। ঢাকা ও দিল্লি ছাড়াও বিশ্বের ২০টি দেশে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস উদযাপিত হয়েছে।

এদিকে, বাংলাদেশ-ভারত সম্পর্কের ৫০ বছর উদযাপন করেছে ওয়ান বাংলাদেশ। মৈত্রী দিবস স্মরণীয় করে রাখতে ওয়ান বাংলাদেশ দেশের ২৫ জেলায় ও বিশ্ববিদ্যালয়গুলোতে র‌্যালির আয়োজন করে।

দিনটিকে স্মরণ করতে ওয়ান বাংলাদেশ অবস্থান করে কুষ্টিয়া পৌরসভা চত্বর, মেহেরপুর নিলকুঠি চত্বর, মাগুরায় বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান স্টেডিয়াম, ঝিনাইদহে পায়রা চত্বর, চাঁদপুর প্রেস ক্লাব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চত্বর, রাঙামাটি ডিসি অফিসের সামনে, কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার, শেরপুর কেন্দ্রীয় শহীদ মিনার, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় লাইব্রেরি, ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনার, দিনাজপুর, রংপুর বঙ্গবন্ধু চত্বর, জয়পুরহাট কেন্দ্রীয় মসজিদের সামনে, গাইবান্ধা পাবলিক লাইব্রেরি সামনে, পাবনায় কেন্দ্রীয় শহীদ মিনার, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে, কুড়িগ্রাম, লালমনিরহাট এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা