তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের অভিযোগে পাবনায় মামলা


স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 02-12-2021

তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের অভিযোগে পাবনায় মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্পর্কে অসত্য তথ্য ও ছবি বিকৃতির অভিযোগে পাবনার চাটমোহর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। ইতিপূর্বে ঢাকার সূত্রাপুর ও চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরো দুটি মামলা হয়েছে। 

চাটমোহর থানায় দায়েরকৃত মামলার এজাহারে বলা হয়, গত ২৫ নভেম্বর থেকে ফেইসবুকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী সম্পর্কে অসত্য তথ্য এবং ছবির বিকৃতি ঘটিয়ে বিভিন্ন ফেসবুক আইডি ও পেইজ থেকে কিছু পোস্ট ও শেয়ার দেখা গেছে। এতে মন্ত্রীসহ সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা ও তার সমর্থকদের অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। 

এজাহারে ফেসবুক পোস্টের বিভিন্ন লিংক উল্লেখ করে যারা এ ধরণের পোস্ট দিয়েছেন, শেয়ার করেছেন এবং লাইকসহ বিরূপ মন্তব্য করেছেন তাদের চিহ্নিত করে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা