নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আগাম গ্রেফতারের নির্দেশ সিইসির


স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 24-11-2021

নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আগাম গ্রেফতারের নির্দেশ সিইসির

নির্বাচনে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে, তাদের আগাম গ্রেফতারের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বুধবার (২৪ নভেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা শেষে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, আমরা আপ্রাণ চেষ্টা করব নির্বাচনী সহিংসতা রোধ করার জন্য। তবে একটাও সহিংসতা হবে না, মারামারি হবে না এমন নিশ্চয়তা আমরা দিতে পারি না। চেষ্টা করব এগুলো নিয়ন্ত্রণ করতে। এলাকার যেসব মাস্তান এ সময় বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে, তাদের আগাম গ্রেফতার করতে হবে।

তিনি বলেন, পাড়া-মহল্লায় পাহারা দিয়ে সহিংসতা বন্ধ করা সম্ভব নয়। সহিংসতার জড়িত অনেককে গ্রেফতার হয়েছে। অনেককে গ্রেফতারের তৎপরতা চলছে। আমরা আগামী নির্বাচনগুলোর সহিংসতা রোধে আপ্রাণ চেষ্টা করছি। নির্বাচনের পরিবেশ ভালো রাখতে সবাইকে সহযোগিতা করতে হবে।

তিনি আরও বলেন, সংসদ সদস্য ও মন্ত্রীরা আচরণবিধি অনুসরণ করেন। দু-চার জন মানছেন না বলে অভিযোগ এসেছে। তাদের চিঠি দেওয়া হয়েছে এলাকা ছাড়ার জন্য। প্রতিটি ঘটনা তদন্ত করা হচ্ছে। আচরণবিধি লঙ্ঘন করলে অতীতে মামলা করা হয়েছে, আগামীতেও প্রয়োজনে মামলা হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা