মানিলন্ডারিং মামলায় সাঈদ-লোকমানসহ ৯ জনের বিচার শুরু


স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 22-11-2021

মানিলন্ডারিং মামলায় সাঈদ-লোকমানসহ ৯ জনের বিচার শুরু

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বরখাস্ত কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়াসহ নয়জনের বিরুদ্ধে টাকা পাচারের মামলায় অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন আদালত। এর মাধ্যমে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

গতকাল রবিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক নজরুল ইসলাম এই আদেশ দেন। একইসঙ্গে এ মামলায় আগামী ১৫ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মাহবুবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিচার শুরু হওয়া অপর ৮ আসামি হলেন- বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের সহযোগী এনামুল হক আরমান, আবুল কাশেম, তানভীর আহমেদ, ছালাউদ্দিন, আসাদ শাহ চৌধুরী, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন।

মামলায় লোকমান হোসেন, ছালাউদ্দিন, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন জামিনে আছেন। এনামুল হক আরমান কারাগারে আছেন। কাউন্সিলর সাঈদসহ অপর চার আসামি পলাতক। শুনানিকালে আরমানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর চার আসামি আদালতে হাজিরা দেন। এ পাঁচ আসামির পক্ষে তাদের আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে নয় আসামির বিরুদ্ধেই অভিযোগ গঠনের প্রার্থনা করা হয়।  

শুনানি শেষে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন। উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের ১৯ নভেম্বর মানিলন্ডারিংয়ের অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় লোকমান হোসেন ভূঁইয়ার নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে দীর্ঘ তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন সিআইডির উপ-পুলিশ পরিদর্শক জায়েদ আলী জাহিদ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা