কক্সবাজার-সেন্টমার্টিন যাতায়াত শুরু করল এমভি কর্ণফুলী এক্সপ্রেস


স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 22-11-2021

কক্সবাজার-সেন্টমার্টিন যাতায়াত শুরু করল এমভি কর্ণফুলী এক্সপ্রেস

কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে সরাসরি যাতায়াত শুরু করেছে এমভি কর্ণফুলী এক্সপ্রেস। কর্ণফুলী শিপ বিল্ডার্স (লি.) এটি পরিচালনা করছে। কক্সবাজার জেলা শহর থেকে ১২০ কিলোমিটার দূরে সাগরবক্ষে রয়েছে নয়নাভিরাম প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। এই ভ্রমণকে সহজ ও আরামদায়ক করেছে এমভি কর্ণফুলী এক্সপ্রেস।

এমভি কর্ণফুলী এক্সপ্রেসকে নিজস্ব ডকইয়ার্ডে একটি অত্যাধুনিক বিলাসবহুল জাহাজ হিসেবে প্রস্তুত করা হয়েছে।  প্রায় ৫৫ মিটার দৈর্ঘের ও ১১ মিটার প্রশস্ত এই নৌযানে মেইন প্রপালেশন ইঞ্জিন দু’টি। জাহাজটি ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। ১৭টি ভিআইপি কেবিন সমৃদ্ধ এই নৌযানটিতে আরও রয়েছে তিন ক্যাটাগরির প্রায় ৫০০ আসন। রয়েছে কনফারেন্স রুম, ডাইনিং স্পেস ও সি ভিউ ব্যালকনিসহ আধুনিক বিভিন্ন সুযোগ-সুবিধা।

এছাড়া আগামী ২৫ নভেম্বর সন্ধ্যায় চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাসটার্মিনাল থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাবে আরেক বিলাসবহুল ক্রুজশিপ ‘এমভি বেওয়ান’। এটি চলতি পর্যটন মৌসুমে চট্টগ্রাম-সেন্টমার্টিনের মধ্যে নিয়মিত চলাচল করবে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা