অক্সফোর্ডের বিশেষজ্ঞসহ অনেক পশ্চিমা বিশেষজ্ঞ অনুমান ভুল প্রমাণ : স্বাস্থ্যমন্ত্রী


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 16-11-2021

অক্সফোর্ডের বিশেষজ্ঞসহ অনেক পশ্চিমা বিশেষজ্ঞ অনুমান ভুল প্রমাণ : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশ যে করোনা নিয়ন্ত্রণ করতে পেরেছে এটা অনেকেই আগে ভাবেনি। অক্সফোর্ডের বিশেষজ্ঞসহ অনেক পশ্চিমা বিশেষজ্ঞ বলেছিলেন, হাজার হাজার মানুষ মারা যাবে বাংলাদেশে। পথেঘাটে লোক মরে পড়ে থাকবে। তাদের অনুমান ভুল প্রমাণ হয়েছে।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে দুই দিনব্যাপী ডার্মাটোলজি কনফারেন্সে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, আজকে বাংলাদেশে করোনায় মৃত্যুর হার এক ডিজিটে যে আছে, এই কনফারেন্স তার একটা প্রমাণ। এই উপস্থিতি আগে সম্ভব ছিল না, এখন সম্ভব হয়েছে। আজকে যদি করোনা নিয়ন্ত্রণে না থাকতো তাহলে আমাদের কলকারখানা, ব্যবসা-বাণিজ্য বন্ধ থাকতো। করোনা বাড়ছে দেখে আমাদের স্কুল-কলেজ বন্ধ ছিল। পৃথিবীর সব দেশ অর্থনৈতিক প্রবৃদ্ধিতে মাইনাসে চলে গেছে, বাংলাদেশ একমাত্র দেশ যার প্রবৃদ্ধি প্লাসে আছে। এটা সম্ভব হয়েছে করোনা নিয়ন্ত্রণে থাকায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজির সভাপতি অধ্যাপক শহীদুল্লাহ শিকদার প্রমুখ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা