ইরানকে সামরিক সহযোগিতা দেবে রাশিয়া


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 15-11-2021

ইরানকে সামরিক সহযোগিতা দেবে রাশিয়া

আন্তর্জাতিক আইন মেনে ইরানকে সামরিক সহযোগিতা দেবে রাশিয়া। দেশটির সমরাস্ত্র আমদানি-রপ্তানি প্রতিষ্ঠান রোসোবোরোন এক্সপোর্টের মহাপরিচালক আলেক্সান্দার মিখিভ জানিয়েছে, ‘রাশিয়া আন্তর্জাতিক আইন মেনে ইরানের সঙ্গে সামরিক ও প্রযুক্তিগত সহযোগিতা অব্যাহত রাখবে।’

ভারতীয় নিউজ এজেন্সি ইউনাটেড নিউজ অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে সাংবাদিকের আলেক্সান্দার মিখিভ জানিয়েছেন, ইরানের সঙ্গে রাশিয়ার সামরিক-প্রযুক্তিগত সহযোগিতা দীর্ঘদিন ধরে চলে এসেছে। আন্তর্জাতিক আইনের পাশাপাশি এই দু’দেশের আইনের প্রতি সম্মান জানিয়ে দ্বিপক্ষীয় সামরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

এর আগে ইরানের সঙ্গে সামরিক সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছিলেন রাশিয়ার ফেডারেল সার্ভিস ফর টেকনিক্যাল-মিলিটারি কো-অপারেশনের পরিচালক দিমিত্রি শোগায়েভ। তিনি বলেছিলেন, ইরানের সঙ্গে সামরিক সহযোগিতা আরও শক্তিশালী করতে রাশিয়া প্রস্তুত রয়েছে। তিনি বলেছিলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান রাশিয়ায় নির্মিত বিভিন্ন সমরাস্ত্র সংগ্রহ করতে ইচ্ছুক।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা