বধ্যভূমি পরিবেশ থিয়েটারের কর্মশালা খাগড়াছড়িতে


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 14-11-2021

বধ্যভূমি পরিবেশ থিয়েটারের কর্মশালা খাগড়াছড়িতে

খাগড়াছড়িতে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে একাত্তরের গণহত্যা নিয়ে বধ্যভূমি পরিবেশ থিয়েটারের জেলা পর্যায়ের নাট্যশিল্পী ও সংগঠকদের প্রাক প্রস্তুতিমূলক কর্মশালা শুরু হয়েছে। রবিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমীর হলরুমে ভার্চুয়ালি কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রামের মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রভাষক সুবীর মহাজন ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাংবাদিক জীতেন বড়ুয়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ৭৫ পরবর্তী শক্তি স্বাধীনতার ইতিহাস বিকৃত করেছে বারবার। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী শিল্পকর্মের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে ইতিহাস তুলে ধরার উদ্যোগকে স্বাগত জানায় নাট্য সংগঠক ও শিল্পীরা। ১৯৭১ সালে খাগড়াছড়ির মাটিরাঙ্গার তাইন্দে সংগঠিত গণহত্যার ইতিহাস অবলম্বনে নির্মিত রক্তে ভেজা গৌরবগাঁথার নাটকটি আগামী ডিসেম্বরে মঞ্চায়িত করার পরিকল্পনার কথা বলছেন পরিচালক ও রচিয়তা সুবীর মহাজন।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা