করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 14-11-2021

করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার

করোনা আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯২২ জনে। এরআগের বৃহস্পতিবার (১১ নভেম্বর) দেশে একজনের মৃত্যু হয়েছিল। 

রবিবার (১৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৫১৭ জনের নমুনা পরীক্ষা করা হলে ২২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭২ হাজার ৫০১ জনে। যেখানে শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ২১২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৬ হাজার ৫১৫ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৪ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন ও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন রয়েছে। মারা যাওয়াদের মধ্যে ১ জন পুরুষ ও ৩ জন নারী। মারা যাওয়াদের মধ্যে বিভাগওয়ারী পরিসংখ্যানে দেখা যায়, ঢাকা বিভাগে তিনজন ও চট্টগ্রাম বিভাগে একজন মারা গেছেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা