রামেক করোনা ইউনিটে দুইজনের মৃত্যু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 14-11-2021

রামেক করোনা ইউনিটে দুইজনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গে আরও দুইজনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে একজন করোনা পজিটিভ এবং অপরজনের করোনা উপসর্গ ছিল। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনায় মারা যাওয়া রোগী রাজশাহীর বাসিন্দা এবং উপসর্গে মারা যাওয়া রোগী চাঁপাইনবাবগঞ্জে বাসিন্দা। তারা দুইজনই পুরুষ। তাদের একজনের বয়স ৬১ বছরের ওপরে এবং অন্যজনের বয়স ৬০ বছরের নীচে। 

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে রবিবার সকাল পর্যন্ত ৩৪ জন রোগী ভর্তি ছিলেন। আগের দিন এ সংখ্যা ছিল ৫০ জন। বর্তমানে রাজশাহীর ১৪, চাঁপাইনবাবগঞ্জের ৮, নাটোরের ১, নওগাঁর ৪, পাবনার ৩, কুষ্টিয়ার ৩ ও মেহেরপুরের ১ রোগী রামেক হাসপাতালে হাসপাতালে ভর্তি আছেন। এদের মধ্যে ৬ জন করোনা পজিটিভ এবং ২৫ জনের করোনার উপসর্গ রয়েছে। আর ৩ জনের করোনা ধরা পড়েনি। গত ২৪ ঘণ্টায় ৩ জন নতুন ভর্তি এবং ১১ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৩৫ জনের করোনার নমুনা পরীক্ষায় কারও করোনা ধরা পড়েনি। একই দিন রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষায় রাজশাহী জেলার ২ জনের করোনা পজিটিভ হয়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার দশমিক ৯৩ শতাংশ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা