মুন্সীগঞ্জের লৌহজংয়ে অগ্নিকাণ্ডে ৪৬টি ঘর পুড়ে ছাই


, আপডেট করা হয়েছে : 04-08-2021

মুন্সীগঞ্জের লৌহজংয়ে অগ্নিকাণ্ডে ৪৬টি ঘর পুড়ে ছাই

মুন্সীগঞ্জের লৌহজংয়ের হাড়িদিয়া গ্রামে একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৪ আগস্ট) দিবাগত রাত সোয়া ১২টার দিকে স্থানীয় জহির দেওয়ানের বস্তিঘরে এ আগুনের সূত্রপাতে এ ঘটনা ঘটে। শ্রীনগরের ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসার আগেই গ্রামবাসীরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ততক্ষণে বস্তির ৪৬টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে আগুন লাগার সাথে সাথে সবাই ঘরগুলো থেকে বের হতে পারায় এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে পূর্বশত্রুতার জেরে ঘরে আগুন দেওয়ার অভিযোগ করেছে ঘরগুলোর মালিক জহির দেওয়ান। বস্তির মালিক জহির দেওয়ান জানান, পূর্ব শত্রুতার জেরে আমার বস্তিতে আগুন দিয়েছে। এর আগেও দুইবার আগুন দিয়েছিলো আশেপাশের লোকজন থাকাতে নেভাতে পেরেছিলাম। কিন্তু এইবার আগুনে সব শেষ হয়ে গেছে।

তিনি আরও জানান এর আগে আগুন লাগানোর ঘটনায় কয়েকজনের নামে তিনি লৌহজং থানায় জিডি করেছিলেন। ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারগুলো জানায়, রাতে হঠাৎ একটি  ঘরে আগুন ধরলে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে আশেপাশের ঘরগুলোতে। এসময় ঘরে থাকা লোকজন বের হতে পারলেও আগুনে তাদের ঘরে থাকা নগদ টাকা, আসবাবসহ সবকিছু পুড়ে গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে কাঠ ও টিনশেডের তৈরি হাড়িদিয়া গ্রামের এই বস্তিতে ৪৬টি ঘর পুড়ে গেছে। লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসাইন জানান, ঘরের ভিতর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে অগ্নিকাণ্ডে কোন হতাহত হয় নাই।

শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেওয়ান আজাদ জানান, রাত ১২টায় আমরা খবর পাই। আমাদের যেতে যেতে আধা ঘণ্টা সময় লাগে আগুন নিয়ন্ত্রণে আনতে সাড়ে তিনটা বেজে যায়। কী কারণে এ আগুনের সূত্রপাত তা খতিয়ে দেখা হচ্ছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা