১শ ৭৪ কোটি টাকা বিজিএফসিএল-এর চলতি অর্থ বছরে নিট মুনাফা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 14-11-2021

১শ ৭৪ কোটি টাকা বিজিএফসিএল-এর চলতি অর্থ বছরে নিট মুনাফা

বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (বিজিএফসিএল) এর ৬৬ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর বিরাসারে কোম্পানির প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন কোম্পানির পরিচালনা এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান। 

সভায় জানানো হয় ২০২০-২০২১ অর্থবছরে বিজিএফসিএল কর্তৃক ৪২ টি কূপ থেকে দৈনিক গড়ে ৬৪৮ মিলিয়ন ঘনফুট হারে মোট ২৩৬, ৫২৩ মিলিয়ন ঘনফুট গ্যাস জাতীয় ১০০০০ পাইপলাইনের মাধ্যমে পেট্রোবাংলার গ্যাস বিতরণ কোম্পানিসমূহে সরবরাহ করা হয়েছে। পাশাপাশি কোম্পানির নিজস্ব কূপসমূহ থেকে ১,৫১,১৯৪ ব্যারেল কনডেনসেট উৎপাদিত হয়েছে। যা থেকে কোম্পানির মোট রাজস্ব আয় হয়েছে ১, ১২৫.৬০ কোটি টাকা। এবং মোট ব্যয় ৯৫১.৫৮ কোটি টাকা (ভ্যাটসহ) বাদ দিয়ে কোম্পানি ১৭৪.০২ কোটি টাকা করপূর্ব নিট মুনাফা অর্জন করেছে। অর্থবছরে কোম্পানি ভ্যাট, লভ্যাংশ এবং আয়কর বাবদ সর্বমোট ৫৫৮.৭১ কোটি টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করেছে । 

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তৌফিকুর রহমান তপু, কোম্পানি সচিব এটিএম শাহ আলমসহ  কোম্পানির শেয়ার পরিচালকবৃন্দ ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় অংশগ্রহণ করেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা