'খুব ভালো ইলেকশন হয়েছে'


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 11-11-2021

'খুব ভালো ইলেকশন হয়েছে'

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন শেষে নির্বাচন কমিশন সচিব (ইসি) মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, নির্বাচনী সহিংসতা ও হত্যাকাণ্ডের দায় নির্বাচন কমিশনের নয়। এর দায় প্রার্থী ও তাদের অনুসারীদের। আমরা তো মনে করি খুব ভালো নির্বাচন হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি নির্বাচন ভবনে এ প্রতিক্রিয়া জানান। 

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ভোটের আগের রাত থেকে অন্তত পাঁচজন সহিংসতায় নিহত হয়েছেন। এছাড়া নরসিংদী, কিশোরগঞ্জ, জামালপুরসহ বিভিন্ন জেলায় সহিংসতায় অন্তত ৩০ জনের মতো আহত হয়েছেন। এসব বিষয় নিয়েই প্রতিক্রিয়া জানান ইসি সচিব।

হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ‘এতো বড় নির্বাচন। ৮৪৫টি ইউনিয়নে ভোট হলো। আমরা তো মনে করি খুব ভাল ইলেকশন হয়েছে। দু’একটি ঘটনা, যেমন যে যে জায়গায় ঘটনা ঘটেছে, সেখানে কেন্দ্রগুলো আমরা বন্ধ করে দিয়েছি। ছয়টা জায়গায় আমাদের কাছে রিপোর্ট আছে, সেই ছয়টা জায়গায় কেন্দ্রেই ভোট বন্ধ করা হয়েছে। ’
তিনি বলেন, ‘আমরা নরসিংদীতে, রায়পুরাতে দেখেছি সকাল বেলা প্রার্থীরা নিজেদের মধ্যে মারামারি করে মারা গেলেন। আরেকটি ঘটনাতেও প্রার্থীরা নিজেদের মধ্যে ইমোশনাল হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। অর্থাৎ যতগুলো ঘটনা ঘটেছে এভাবেই ঘটেছে। নিঃসন্দেহে এটা খুব দুঃখজনক। কিন্তু এতো বড় নির্বাচন, আমরা যদি গত ২০১৬ সালের সঙ্গে তুলনা করি, তাহলে এটি কোনো ব্যাপারই, ইয়ে মানে তুলনাই করতে পারেন না। অনেক কম, অনেক কম। ’

বৃহিস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ করে ইসি। ইতোমধ্যে প্রথম ধাপে ৩৬৯টি ইউপি ভোট হয়েছে। তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর ১০০৩টি ইউপির ভোট হবে। চতুর্থ ধাপে ৮৪০টি ইউপিতে ভোট হবে আগামী ২৩ ডিসেম্বর।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা