চাঁদপুরে তুলার কারখানা পুড়ে ছাই


সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 10-11-2021

চাঁদপুরে তুলার কারখানা পুড়ে ছাই

চাঁদপুরে অগ্নিকাণ্ডে একটি তুলা তৈরির কারখানা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার দুপুরে চাঁদপুর পৌর এলাকার চাঁদপুর সেতুর উত্তর পাশে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। পুড়ে যাওয়া গোডাউন মালিকের নাম মো. বিল্লাল মিজি। তার বাড়ি সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের হাপানিয়া গ্রামে।

কারখানায় কর্মরত শ্রমিকরা জানান, তারা সকাল থেকেই কারখানায় কাজ করছিলেন। এসময় জুট থেকে তুলা তৈরি করা মেশিনে হঠাৎ একটি লোহার টুকরা চলে আসে এবং তা মেশিনের সাথে সংঘর্ষে আগুন উৎপন্ন হয়ে তুলায় আগুন লেগে যায়।

কিছু বুঝে ওঠার আগেই আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। তারা অনেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম না হলে দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার আগে কারখানায় থাকা সকল মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

কারখানা মালিক মো. বিল্লাল মিজি জানান, অগ্নিকাণ্ডে মেশিনপত্রসহ তার কয়েক লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি করেন।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সহিদুল ইসলাম জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১৫ থেকে ২০ মিনিটেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে, তা নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না। তদন্ত সাপেক্ষে তা জানা যাবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা