গেটওয়ের টাকা ফেরত আইন বিভাগের মতামত পাওয়ার পর


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-11-2021

গেটওয়ের টাকা ফেরত আইন বিভাগের মতামত পাওয়ার পর

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কমিটির সমন্বয়ক এএইচএম সফিকুজ্জামান বলেছেন, ই-কমার্স গ্রাহকদের টাকা গেটওয়েতে থেকে ফেরত চেয়ে আইন ও বিচার বিভাগের মতামত চেয়েছে সরকারের উচ্চ পর্যায়ের কমিটি। মতামত পাওয়ার পর টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ই-কমার্স ইস্যুতে গঠিত ১৫ সদস্যের কমিটির তৃতীয় সভা হয়। সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান এএইচএম সফিকুজ্জামান।

সফিকুজ্জামান বলেন, এসক্রো সার্ভিসে (গেটওয়ে) আছে ২১৪ কোটি টাকা। সেই টাকা ফেরত দেওয়ার বিষয়ে আমরা এরই মধ্যে জননিরাপত্তা বিভাগ ও সিআইডিকে চিঠি দিয়েছিলাম। এই টাকার একটি বড় অংশ মামলা মোকাদ্দমার মধ্যে আটকে আছে। সে বিষয়ে একটি লিগ্যাল ওপেনিয়ন (মতামত) দরকার। তার পরিপ্রেক্ষিতে আমরা আমাদের আইন বিভাগে লিগ্যাল ওপেনিয়ন চেয়েছি। সোমবারও এটি নিয়ে কথা বলেছি। এটি পেলে মামলা মোকাদ্দমার বাইরে যে টাকা রয়েছে, সেটি আমরা ফেরত দেবো।

টাকা কবে নাগাদ ফেরত দেওয়া হতে পারে-জানতে চাইলে তিনি বলেন, টাকা ফ্রিজ করে রেখেছে সিআইডি। এই কারণেই টাকা আটকে আছে। নইলে টাকা বের হয়ে যেত।

অতিরিক্ত সচিব আরও বলেন, এই টাকা কীভাবে ফেরত দেওয়া যায়। এটার জন্য দুই একদিনের মধ্যে হয়তো লিগ্যাল ওপেনিয়ন পেলে আমরা টাকা ছাড় করার ব্যবস্থা করবো।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা