ইরানি ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে ধ্বংস করা হল সমুদ্রের লক্ষ্যবস্তু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-11-2021

ইরানি ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে ধ্বংস করা হল সমুদ্রের লক্ষ্যবস্তু

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সামরিক বাহিনীর যৌথ মহড়ার দ্বিতীয় দিনে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি জাহাজ বিধ্বংসী ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে সমুদ্রে শত্রুর লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়েছে।

পারস্য উপসাগরের কৌশলগত হরমুজ প্রণালী থেকে শুরু করে ভারত মহাসাগরের উত্তরাংশে, ওমান সাগরে এবং লোহিত সাগরে এই মহড়া চলছে।

এ ব্যাপারে রিয়ার এডমিরাল মাহমুদ মুসাভি জানান, ইরানি নৌবাহিনী দেশীয় প্রযুক্তিতে তৈরি নাসর, কাদের এবং কাদির জাহাজ বিধ্বংসী ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে কল্পিত শত্রুর সামুদ্রিক লক্ষ্যবস্তু ধ্বংস করেছে।

তিনি জানান, ইরানের মাকরান উপকূল থেকে এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় এবং ২০০ কিলোমিটার দূরের শত্রুর লক্ষ্যবস্তুতে সফলভাবে আঘাত হানে। এছাড়া দীর্ঘ পাল্লার কাদির ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ৩০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়।

ইরানের এ শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তা আরও জানান, গতকালের মহড়ায় ইরানি সাবমেরিন তারেক ও গাদির কল্পিত শত্রুর বিরুদ্ধে পানির উপর এবং পানির নিচে লড়াইয়ে লিপ্ত হয় এবং দেশীয় প্রযুক্তিতে তৈরি টর্পেডো ব্যবহার করে শত্রুর বিভিন্ন লক্ষ্যবস্তু ধ্বংস করে। সূত্র: পার্সটুডে


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা