বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি: বাণিজ্যমন্ত্রী


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-11-2021

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি: বাণিজ্যমন্ত্রী

দেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিশ্রম করে চলেছেন সেই পরিশ্রমে প্রবাসীদের উপস্থিতি ও সহযোগিতা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই, কানাডার ক্যালগেরিতে এক সংক্ষিপ্ত সফরে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এসময় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আবদুল্লা রফিক, সহ-সভাপতি মোহাম্মদ কাদির, আলবার্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যান্থনি জ্যাকব এবং সাংবাদিক আহসান রাজিব বুলবুলসহ আরও অনেকে।

সভায় বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এমপি বলেন, এই দুই দেশের মধ্যে চমৎকার দ্বি-পাক্ষিক সম্পর্ক বিদ্যমান রয়েছে। বিশেষ করে কানাডার সাসকাচুয়ান প্রদেশ দু’দেশের বাণিজ্য বৃদ্ধিতে অসামান্য অবদান রেখে চলেছে। দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সাসকাচুয়ান প্রদেশের বিনিয়োগকারীদের আহ্বান জানান তিনি। পাশাপাশি আলবার্টা প্রদেশের বিনিয়োগকারীদের এগিয়ে আসারও আহ্বান জানান। বর্তমান বিনিয়োগবান্ধব সরকার বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বিনিয়োগকারীদের জন্য যে সকল প্রণোদনা ও সুযোগ-সুবিধা প্রদান করছে সে বিষয়েও তিনি আলোকপাত করেন।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা