ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে জাতিসংঘে প্রস্তাব পাস


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-11-2021

ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে জাতিসংঘে প্রস্তাব পাস

ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে জাতিসংঘ সাধারণ পরিষদে একটি প্রস্তাব পাস হয়েছে। জাতিসংঘে যে প্রস্তাব পাস হয়েছে তাকে স্বাগত জানিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

জাতিসংঘ সাধারণ পরিষদের সাম্প্রতিক এক অধিবেশনে বিশ্বের যেসব দেশ স্বতঃস্ফূর্তভাবে ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে ভোট দিয়েছেন তাদের প্রশংসা করে হামাসের অন্যতম মুখপাত্র হাজেম কাসেম এক বিবৃতি দিয়েছেন।

রবিবার এক বিবৃতিতে তিনি বলেন, এই ধরনের সমর্থনের মধ্যদিয়ে এ কথা পরিষ্কার হয় যে, মার্কিন প্রশাসন ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণাধিকারের বিপক্ষে অবস্থান নিলেও সারা বিশ্ব তাকে মূলত এই প্রস্তাব পাসের মধ্যদিয়ে একঘরে করে ফেলেছে।

জাতিসংঘ সাধারণ পরিষদে ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসির পক্ষ থেকে ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে এই প্রস্তাব উত্থাপন করা হয় এবং বিশ্বের বেশিরভাগ দেশ প্রস্তাবের পক্ষে ভোট দেয়।

শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের থার্ড কমিটিতে পাস হওয়া এই প্রস্তাবের পক্ষে রেকর্ডসংখ্যক ১৫৮ দেশ ভোট দেয়। প্রস্তাবের বিপক্ষে আমেরিকা-ইসরাইলসহ ৬টি দেশ ভোট দিয়েছে আর ভোট দেয়া থেকে বিরত ছিল ১০টি দেশ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা