করোনায় দুই বিভাগে ৬ জনের মৃত্যু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-11-2021

করোনায় দুই বিভাগে ৬ জনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯০১ জনে।

সোমবার (৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮১২ জনের নমুনা পরীক্ষা করা হলে ২১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭১ হাজার ২২৮ জনে। যেখানে শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ২০৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৫ হাজার ৩৪ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ছয়জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন,  ৫১ থেকে ৬০ বছরের দুইজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে। এদের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে চারজন, খুলনা বিভাগে দুইজন রয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা