স্ত্রী ক্ষমা করলেও পরকীয়ার অপরাধে ইরানে প্রেমিকাসহ স্বামীর মৃত্যুদণ্ড


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-11-2021

স্ত্রী ক্ষমা করলেও পরকীয়ার অপরাধে ইরানে প্রেমিকাসহ স্বামীর মৃত্যুদণ্ড

পরকীয়ার অভিযোগে ২৭ বছরের বিবাহিত এক ব্যক্তি ও তার ৩৩ বছরের প্রেমিকাকে মৃত্যুদণ্ড দিয়েছেন ইরানের একটি আদালত। খবর ডেইলি মেইলের।

অভিযুক্ত ব্যক্তির স্ত্রী তাকে ক্ষমা করলেও তার শ্বশুর মৃত্যুদণ্ড কার্যকরের পক্ষে অবস্থান নেয়ায় ও ভিডিওসহ সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ থাকায় আদালত তা বহাল রাখে। 

জানা গেছে, অভিযুক্ত ব্যক্তি ও তার পরোকীয়া প্রেমিকার ঘনিষ্ঠ মুহূর্তের কিছু প্রমাণ আদালতের কাছে তুলে ধরেন ভুক্তভোগী ওই গৃহবধূ। পরে আদালত মামলাটির তথ্য উপাত্ত বিশ্লেষণ শেষে এই রায় প্রদান করেছে।

উল্লেখ্য, ইরানি আইনে ভিকটিমের পরিবার অপরাধীকে ক্ষমা করলে সে মৃত্যুদণ্ড থেকে রেহাই পেয়ে যায়, তবে এই ব্যক্তি ও পরকীয়া প্রেমিকার ক্ষেত্রে তা হয়নি। মূলত বাদি পক্ষের সবাই ক্ষমা না করায় এই রায় বহাল রেখেছেন আদালত।

এর আগে, গত বছর ইরানে শরীয়া আইনে ইরানে ২৪৬ ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। ১৯৭৯ সালের বিপ্লবের পর দেশটিতে ইসলামী শরিয়া আইনে ব্যভিচারের শাস্তি পাথর ছুঁড়ে মারা।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা