ভালুকায় মুক্তিযোদ্ধার নামে সড়কের নামফলক ভেঙে দিলো দুর্বৃত্তরা


সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার , আপডেট করা হয়েছে : 07-11-2021

ভালুকায় মুক্তিযোদ্ধার নামে সড়কের নামফলক ভেঙে দিলো দুর্বৃত্তরা

ভালুকা উপজেলার কাতলামারি জ্ঞানের মোড় থেকে মরচি সড়ক পর্যন্ত এইচবিবি করণ সড়কের নামকরণ করা হয়েছিলো বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খানের নামে। মহান মুক্তিযুদ্ধের বীর সৈনিকের নামে নামকরণ করা ওই সড়কের ‘নামফলকের’ সাথে শুরু হয়েছে চরম শত্রুতা। ভেঙে দেওয়া হয়েছে ডাকাতিয়া ইউনিয়ন পরিষদের অর্থায়নে নির্মিত ওই সড়কের নামফলক। 

জানা গেছে, রাতের অন্ধকারে কোনো একটি কুচক্রী মহল ভেঙে দিয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তানের নামে নামকরণ করা সড়কের ওই ফলক। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা ও সুশিল সমাজের ব্যক্তিদের মনে চরম ক্ষোভ বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার রাতের অন্ধকারে উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের জ্ঞানের মোড় সংলগ্ন নাম ফলকটি ভেঙে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় স্থানীয়রা প্রশাসনেকে মুঠোফোনে মৌখিক অভিযোগ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল বাকিউল বারী জানান, ‘বিষয়টি নিয়ে আমি সংশ্লিষ্টদের সাথে কথা বলছি। রাতের অন্ধকারে কারা ভেঙেছে সে ব্যাপারেও কেউ সুনির্দিষ্ট কিছু বলতে পারেননি। তারপরও বিষয়টি আমরা দেখবো। প্রয়োজনে আইনি ব্যাবস্থা নেওয়া হবে।’ 


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা