গণপরিবহনে কোথায় কত ভাড়া বাড়ছে


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 07-11-2021

গণপরিবহনে কোথায় কত ভাড়া বাড়ছে

তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে সরকারের সঙ্গে আলোচনার পর গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। জানা গেছে, দূরপাল্লার বাস ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সার পরিবর্তে এখন ১ টাকা ৮০ পয়সা এবং ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ১ টাকা ৭০ পয়সার পরিবর্তে এখন ২ টাকা ১৫ পয়সা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ)।

পুনঃনির্ধারিত ভাড়া অনুযায়ী এখন থেকে মহানগরীতে বাস যাত্রায় যাত্রীদের গুনতে সর্বনিম্ন ৮ টাকা এবং মিনিবাসের জন্য গুনতে হবে ১০ টাকা। আজ রবিবার বিআরটিএ চেয়ারম্যান ও পরিবহন মালিক সমিতির নেতাদের টানা সাত ঘণ্টার বৈঠকে এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। পরে বৈঠক শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্ত জানান বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়। তবে যেসব বাস সিএনজি চালিত সেগুলো এই নতুন ভাড়ার তালিকায় পরবে না। সিএনজি চালিত বাস আগের ভাড়ায় চলবে। এই ভাড়া সোমবার (৮ নভেম্বর) থেকে  কার্যকর হবে। রোববার রাতেই এ সংক্রান্ত গ্যাজেট প্রস্তুত করা হবে এবং সোমবার তা প্রকাশ করা হবে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা