তেঁতুলিয়ায় ফের দেশের সর্বনিম্ন তাপমাত্রা


এ কে সাংবাদিক আনোয়ার , আপডেট করা হয়েছে : 07-11-2021

তেঁতুলিয়ায় ফের দেশের সর্বনিম্ন তাপমাত্রা

টানা ১৩ দিন ধরে উত্তরের প্রন্তিক ও হিমালয়ের পাদদেশে অবস্থিত উপজেলা তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। 

আবহাওয়া অফিস বলছে, হিমালয় এ উপজেলার একেবারে কাছে হওয়ায় এখানে তাপমাত্রা অনেকটাই নিচে নেমে আসে। তবে দিনের তাপমাত্রা খানিকটা বেশি থাকলেও রাতের তাপমাত্রা পরিবর্তিত হচ্ছে। এতে করে আবহাওয়ার এক বিরূপ রূপ দেখা দিয়েছে পঞ্চগড় জেলায়।

রবিবার (৭ নভেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসে সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা সকাল ১১টার সারাদেশের সঙ্গে নির্ণয় শেষে দেশের মধ্যে সর্বনিম্ন বলে জানায় আবহাওয়া অফিস। তবে একই দিন বেলা ১২টার সময় ২৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাসেল বলেন, টানা ১১দিন দেশের মধ্যে সর্বনিম্ন থাকার পর একদিন বিরতি থেকে গত ১৩ দিন থেকে হিমালয়ের পাদদেশে অবস্থিত উপজেলা তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। আগামীতে তাপমাত্রা আরো নিচে নামতে পারে বলে জানান তিনি।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা