এইচএসসি পরীক্ষার্থীদের আ্যসাইনমেন্ট ও মনিটরিং কার্যক্রম স্থগিত


এস. এম. বায়েজিদ হাসান (সুমন) , আপডেট করা হয়েছে : 03-08-2021

এইচএসসি পরীক্ষার্থীদের আ্যসাইনমেন্ট ও মনিটরিং কার্যক্রম স্থগিত

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের আ্যসাইনমেন্ট ও মনিটরিং কার্যক্রম স্থগিত করেছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে আ্যসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দশনার মনিটরিং কার্যক্রম স্থগিত থাকবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষার আঞ্চলিক পরিচালকদের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

গত ২৯ জুলাই জারি করা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের মনিটরিং এবং ইভালুয়েশন শাখার পরিচালক প্রফেসর মো. আমির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০২২ চলমান করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে এবং কলেজ ও প্রশাসন শাখার সূত্রে স্থগিতাদেশ বিবেচনায় এনে মনিটরিংও ইভালুয়েশন শাখার সূত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এই নির্দশনা রয়েছে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দেয়া প্রথম চার সপ্তাহ এবং দ্বিতীয় চার সপ্তাহের আ্যসাইনমেন্ট গ্রহণ ও জমাদান কার্যক্রম মনিটরিংয়ের জন্য নির্দেশনা দেয়া হয়েছিল, তা স্থগিত করা হয়েছে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা