বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টা, চাঁদপুরে মানববন্ধন ও প্রতিবাদ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক এ কে সাংবাদিক আনোয়ার , আপডেট করা হয়েছে : 07-11-2021

বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টা, চাঁদপুরে মানববন্ধন ও প্রতিবাদ

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে চাঁদপুরে নানা কর্মসূচি পালিত হয়েছে। এতে পরিকল্পনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও নিন্দা জানিয়ে মতলব উত্তর উপজেলা পরিষদ কমপ্লেক্সের বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে আজ রবিবার সকালে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা করে সচেতন নাগরিক সমাজ। এ সময় বক্তারা হত্যার নির্দেশদাতা হুইপ সামশুল হক চৌধুরী ও তার ছেলে শারুন চৌধুরীকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী, শিক্ষকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে উপস্থিত সুলতান মাহমুদ বলেন, বসুন্ধরা গ্রুপ দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী। তাদের মাধ্যমে লাখ লাখ মানুষের কর্মসংস্থান ও জীবন-জীবিকা পরিচালিত হচ্ছে। আর এ কারণে তাদের সুনামে ঈর্ষান্বিত হয়ে একটি গোষ্ঠী বারবার তাদের ক্ষতি করার চেষ্টা করে আসছে। আমরা তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির বলেন, আমি একজন সাংবাদিক হিসেবে দাবি জানাচ্ছি, বসুন্ধরা গ্রুপের এমডি সাহেবকে যারা হত্যার পরিকল্পনা করেছে দ্রুত তাদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদান করা হোক।

নূরে আলম মুরাদ বলেন, আমরা শুনেছি বসুন্ধরার এমডি সাহেবকে প্রথমে দুধে বিষ মিশিয়ে ও ছুরিকাঘাতে হত্যার পরিকল্পনা করা হয়। পরবর্তীতে গত শুক্রবার জুমার নামাজের পর হামলার প্রস্তুতি নেয় একটি চক্র। আমরা হত্যার পরিকল্পনাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

শাহাদাত হোসেন বলেন, আমরা ক্ষুদ্র ব্যবসায়ী। কিন্তু আমাদের ব্যবসায়ী সমাজের আইকন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর। পূর্ব শত্রুতার জের ধরে তাঁকে হুইপ সামশুল ও তার ছেলে শারুন যে হত্যার পরিকল্পনা করেছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

সাংবাদিক নাঈম মিয়াজী এ ঘটনার নিন্দা জানিয়ে  আইনশৃঙ্খলাবাহিনীর কাছে এ ঘটনার পরিকল্পনাকারীদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এদিকে, জেলার মতলব দক্ষিণ উপজেলায়ও অভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। অন্যদিকে, শুভসংঘ চাঁদপুর কমিটির সভাপতি ও বিশিষ্ট সংগঠক লায়ন মাহমুদ হাসান খান বলেন, সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টা মূলত গোটা বসুন্ধরা গ্রুপকে ধ্বংস করার একটি চক্রান্ত। 

তাই যারা নেপথ্যে থেকে কলকাঠি নাড়ছে, তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অনুরোধ জানান তিনি।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা