বাড়ির আবর্জনার স্তূপে হীরা!


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 06-11-2021

বাড়ির আবর্জনার স্তূপে হীরা!

হঠাৎ কোন মূল্যবান জিনিস পেলে কার না ভালো লাগে? তাও আবার বাড়ির পরিত্যক্ত আবর্জনা থেকে! উত্তর-পূর্ব ইংল্যান্ডের নর্দাম্বারল্যান্ডের এক বৃদ্ধার ভাগ্য বদলে গেলো একটি হীরা পেয়ে।

বাড়ি পরিষ্কারের সময় পরিত্যক্ত জিনিসের মধ্যে তিনি হীরাটি খুঁজে পান। প্রথমে ভেবেছিলেন সাধারণ একটি পাথর, তাই গুরুত্ব দেননি। তাও ফেলে না দিয়ে ঝলমলে পাথরটিকে যাচাই করতে যান। তারপর যে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে তা রীতিমতো তাক লেগে যাওয়ার মত। ঝলমলে পাথরটি হলো একটি ৩৪ ক্যারেটের খাঁটি হীরা। ৭০ বছর বয়সের বৃদ্ধার রীতিমতো ভাগ্য ফিরে গেছে প্রায় বিশ কোটি টাকা মূল্যের এই হীরাটি পেয়ে।

আসলে বহুদিন আগে তিনি ‘কার বুট সেল’এ অনেক জিনিস কিনেছিলেন । এই বুট সেলে সাধারণত অদরকারি জিনিসপত্র একত্র করে বিক্রি করা হয়। বৃদ্ধা যখন অনেক জিনিস এখান থেকে কিনে ছিলেন, তখন তার মধ্যেই হীরাটি ছিল। তিনি সামান্য একটি পাথর ভেবে সেভাবে কোনদিন মূল্যই দেননি। পরে আসল সত্য বেরিয়ে আসতে তিনি নিজেই হতবাক হয়ে গেছেন।সেই হীরাটি এখন রয়েছে মার্ক লেন নামক নিলামকারীর হাতে। তার করা ট্যুইটার থেকেই এই তথ্যটি জানা যায়। তিনি জানান কম দামি জিনিসের মধ্যে বৃদ্ধা হীরাটি আবিষ্কার করেছেন। হীরাটির নাম দেওয়া হয়েছে ‘সিক্রেট স্টোন’। যেহেতু বৃদ্ধা নিজের নাম সবার সামনে আনতে চান না, তাই এরূপ নামকরণ। ৩০ শে নভেম্বর এই হীরাটি নিলামে তোলা হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা