২৪ কোটি ৯৮ লাখ ছাড়িয়েছে করোনায় আক্রান্তের সংখ্যা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 06-11-2021

২৪ কোটি ৯৮ লাখ ছাড়িয়েছে করোনায় আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আরও ৭ হাজার ৬৭৭ জন মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯ হাজার ১৮১ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৯৮ লাখ ৪২ হাজার ৯৩৮ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৫৩ হাজার ৭৮২ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৬১ লাখ ৯৩ হাজার ৩১৫ জন।

করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্র ও রাশিয়ায়। দৈনিক সংক্রমণেও অবশ্য এ দিন বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১ হাজার ২২৫ করোনা রোগী। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৬২৬ জন।

রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৯২ জন এবং এ রোগে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৭৩৫ জন।

এছাড়া জার্মানিতে নতুন আক্রান্ত ৩৫ হাজার ৮০৬, মৃত্যু ১৭৮, যুক্তরাজ্য নতুন আক্রান্ত ৩৪ হাজার ২৯, মৃত্যু ১৯৩, তুরস্কে নতুন আক্রান্ত ২৮ হাজার ১৯৩, ১৯৮ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৮৫ লাখ ৯৭ হাজার ১০৯ জন। তাদের মধ্যে মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৮৫ লাখ ২১ হাজার ১৮৫ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৭৫ হাজার ৯২৪ জন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা