ভারতে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু


ভোরের ধ্বনি ডেস্ক , আপডেট করা হয়েছে : 03-08-2021

ভারতে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

ভারতে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩০ হাজার ৫৪৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৭ লাখ ২৬ হাজার ৫০৭ জন।

এছাড়াও একই সময়ে দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪২২ জন। দেশটিতে কোভিডে আক্রান্ত হয়ে মোট প্রাণ গেল ৪ লাখ ২৫ হাজার ১৯৫ জনের।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কম হওয়ায় দেশে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সাড়ে আট হাজারেরও বেশি কমেছে। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯৫৮ জন। ছয় দিন পর দেশের দৈনিক সংক্রমণের হার ২ শতাংশের নীচে নেমেছে।

উল্লেখ্য, করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৫৮ লাখ ৯৫ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৮৬২ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ২২৮ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে এক কোটি ৯৯ লাখ ৫৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৫৯ জনের।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা