সবদিক থেকেই দল তৈরি, লড়াই করতে প্রস্তুত পাকিস্তান: রিজওয়ান


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 04-11-2021

সবদিক থেকেই দল তৈরি, লড়াই করতে প্রস্তুত পাকিস্তান: রিজওয়ান

শুরুতে শট খেলা সহজ ছিল না। তাই আমার একটাই লক্ষ্য ছিল, টিকে থেকে খেলাটা শেষ পর্যন্ত নিয়ে যেতে হবে। কারণ শেষ পর্যন্ত থাকতে পারলে রান পাওয়া যাবে। বক্তা পাকিস্তান ক্রিকেটের নতুন তারকা মোহম্মদ রিজওয়ান। 

দেশের হয়ে ৪৩টি টি-২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে বিশ্বকাপের মঞ্চে নেমেছিলেন তিনি। প্রথম বিশ্বকাপ, চাপটা ছিলই। কিন্তু বড় মঞ্চে নিজেকে মেলে ধরার ক্ষমতা আর নিজের উপর বিশ্বাস পাকিস্তানের কিপার-ব্যাটারকে একটা অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে। 

এ বারের টি-২০ বিশ্বকাপে দুইজন উইকেটকিপার ব্যাটার মাতিয়ে দিচ্ছেন। একজন ইংল্যান্ডের জস বাটলার, আর একজন পাকিস্তানের মোহম্মদ রিজওয়ান। নামিবিয়ার বিরুদ্ধে তার ঝকঝকে ৭৯ রানের ইনিংস পাকিস্তানের জয়ের রাস্তাটা সহজ করে দেয়। তবে শুধু নামিবিয়া নয়, ভারতের বিরুদ্ধে তার ব্যাটিংও ছিল নজরকাড়া। ওপেন করতে নেমে শুধু বড় শট খেলা নয়, টি-২০ ক্রিকেটেও যে বুদ্ধি করে ব্যাটিং করতে হয়, সেটা দেখিয়েছেন রিজওয়ান। পাকিস্তানের এই ওপেনারই এখন যেন ফিনিশারের ভূমিকায়।

নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচের পর রিজওয়ান বলেছেন, শুরুটা খুব সহজ ছিল না। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে শুরুতে একটু সমস্যা হচ্ছিল। তাই প্ল্যান ছিল একটাই, যতটা সম্ভব টিকে থেকে ম্যাচটা শেষ পর্যন্ত নিয়ে যাওয়া। বলও ব্যাটে আসছিল না। তাই নিজেকে সময় দিয়েছি। আর সময়ের জন্য অপেক্ষা করছিলেন। হাফিজ ভাই শট খেলা শুরু করার পর আমিও বড় শটের রাস্তায় হাঁটতে শুরু করি। সবদিক থেকেই দল তৈরি এবার। লড়াই করতে তৈরি আমরা।

রিজওয়ানের কথার সুরই শোনা যাচ্ছে পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের মুখেও। তিনি বলেন, সব দিক থেকে তৈরি আমরা। প্রথমে ব্যাটিং করে কি ভাবে রান বাঁচাতে হবে, সেটাও দেখে নেওয়া প্রয়োজন ছিল। শিশিরের জন্য ফিল্ডিং খুব একটা ভালো হয়নি। কিন্তু সেটা অজুহাত হতে পারে না। ফিল্ডিংয়ে আরও উন্নতি করতে হবে। আমাদের পরিকল্পনা মাফিক সবটাই এগিয়েছে। সেমিফাইনালেও এই ভাবেই খেলতে হবে।

চার ম্যাচে চারটি জয়। গ্রুপ পর্বে এখনও স্কটল্যান্ডের সঙ্গে খেলা বাকি। সেমিফাইনালের টিকিট নিশ্চিত হলেও কোনও ভাবেই নিজেদের ছন্দ নষ্ট করতে চাইছে না পাক দল। তাই পরীক্ষার সম্ভাবনা কম। বরং জেতার ছন্দে থেকেই সেমিফাইনালে ঝাঁপাতে চান মোহম্মদ রিজওয়ানরা।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা