ইউপি নির্বাচন: চৌগাছায় আওয়ামী লীগের ১৩ বিদ্রোহী প্রাথী বহিষ্কার


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 04-11-2021

ইউপি নির্বাচন: চৌগাছায় আওয়ামী লীগের ১৩ বিদ্রোহী প্রাথী বহিষ্কার

যশোরের চৌগাছায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ১৩ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। 

বুধবার (৩ নভেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী মাসুদ চৌধুরী।

বহিষ্কৃতরা হলেন-পাশাপোল ইউনিয়নে আবদুল মতলেব হোসেন, শাহিনুর রহমান শাহীন, সিংহঝুলি ইউনিয়নে ইব্রাহিম খলিল বাদল ও হামিদ মল্লিক, ধুলিয়ানি ইউনিয়নে এসএম মমিনুর রহমান ও আলাউদ্দিন, জগদীশপুর ইউনিয়নে সিরাজুল ইসলাম মাস্টার ও আজাদুর রহমান খান, স্বরুপদহ ইউনিয়নে শেখ আনোয়ার হোসেন ও নুরুল কদর, নারায়নপুর ইউনিয়ন আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ ও সুখপুকুরিয়া ইউনিয়নে নুরুল ইসলাম মাস্টার।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেহেদী মাসুদ চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ এর ১১ ধারা মোতাবেক জাতীয় ও স্থানীয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হলে সরাসরি দল থেকে বহিষ্কার হবে। ঐ ধারা মোতাবেক চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা প্রার্থী হয়েছেন তাদেরকে বহিষ্কার করা হলো। একইসঙ্গে দল থেকে বহিষ্কৃতদের সঙ্গে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য দলের নেতা-কর্মীদের সতর্ক করা হয়েছে।

আগামী ১১ নভেম্বর চৌগাছা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ফুলসারা ও চৌগাছা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী মেহেদী মাসুদ চৌধুরী ও আবুল কাশেম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হয়েছেন। চেয়ারম্যান পদে ৯ ইউনিয়নে ভোট গ্রহণ হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা