অস্ত্র মামলায় বান্দরবানে একজনের ১৫ বছরের কারাদণ্ড


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 03-11-2021

অস্ত্র মামলায় বান্দরবানে একজনের ১৫ বছরের কারাদণ্ড

বান্দরবানে অবৈধ অস্ত্র রাখার দায়ে সাচি মং মার্মা নামে এক ব্যক্তিকে ১৫ বছর কারাদণ্ড দিয়েছেন বান্দরবানের অতিরিক্ত দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক মো. আবু হানিফ। বুধবার এই রায় ঘোষণা করেন তিনি। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

২০১২ সালের ৭ ফেব্রুয়ারি বান্দরবানের জেলা ও দায়রা জজ আদালতে এই মামলার চার্জ গঠন করা হয়। প্রায় সাড়ে ৯ বছর বিচারিক প্রক্রিয়া শেষে মামলার রায় ঘোষণা করা হয়। রায়ে বলা হয়, গ্রেফতারের পর থেকে আসামিকে যতদিন কারাবাসে থাকতে হয়েছে ১৫ বছরের কারাদণ্ড থেকে তা বাদ যাবে।

২০১১ সালের ৩ জুলাই রাতে বান্দরবান সদর উপজেলার ঢলুপাড়া সংলগ্ন একটি পাহাড়ে মাটি গর্ত করে লুকিয়ে রাখা দুটি অস্ত্র এবং ১৩৮ রাউন্ড বিভিন্ন প্রকারের বুলেটসহ সাচি মং মার্মাকে আটক করে সেনাবাহিনী, পুলিশ সমন্বয়ে গঠিত যৌথবাহিনী। পরে তাকে বান্দরবান সদর থানায় সোপর্দ করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তপন কুমার দাশ এবং আসামি পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মো. ইকবাল করিম।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা