মানিকগঞ্জে এক হাজার ৭৪ জন শিক্ষার্থীকে টিকা প্রদান


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 02-11-2021

মানিকগঞ্জে এক হাজার ৭৪ জন শিক্ষার্থীকে টিকা প্রদান

মানিকগঞ্জে গতকাল সোমবার সকাল সাড়ে নয়টা থেকে ৪টা পর্যন্ত টিকা কর্মসূচি পালন করা হয়েছে। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে মানিকগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এক হাজার ৭৪ জন শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়।  

এসময় জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

আগামী ১৪ নভেম্বর দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। শিশুদের টিকা নেওয়ার কার্যক্রম চালু হওয়ায় শিশুদের অভিবাবকরা উৎসাহ নিয়ে বিদ্যালয়ে যোগাযোগ করছেন। বিদ্যালয় কর্তৃপক্ষ শিশুদের রেজিষ্ট্রেশনের জন্য জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ করছেন। 

খানবাহাদুর  আওলাদ হোসেন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মজিদ মোল্লা বলেন, শিক্ষার্থীদের টিকার রেজিষ্ট্রেশন করতে জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ করা হচ্ছে। সকল শিক্ষার্থী জন্ম সনদ জমা দিচ্ছেন। শিক্ষার্থীদের বিদ্যালয়ে এসে টিকা দিলে ভোগান্তি কমতো। 

জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লৎফর রহমান বলেন, শিশুদের ফাইজার টিকা দেওয়া হচ্ছে। এই টিকা অত্যন্ত কার্যকর ও ভিন্নধর্মী। এটি নির্দিষ্ট তাপমাত্রায় রেখে প্রয়োগ করতে হয়। যা কোন বিদ্যালয়ে বা অন্য কোন খোলা জায়গায় প্রয়োগ সম্ভব নয়। 

তিনি আরও বলেন, গতকাল মানিকগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এক হাজার ৭৪ জন শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। এর আগে গত ১৪ সেপ্টেম্বর ১১৫ জন শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। তাদের আগামী ১৪ অক্টোবর দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা