ইলন মাস্ক ৬০০ কোটি ডলার দিতে আগ্রহী, ডব্লিউএফপি’র পরিচালক মহাকাশেও সাক্ষাতে রাজি


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 02-11-2021

ইলন মাস্ক ৬০০ কোটি ডলার দিতে আগ্রহী, ডব্লিউএফপি’র পরিচালক মহাকাশেও সাক্ষাতে রাজি

বিশ্বের খাদ্যসংকট মোকাবেলায় অতিধনীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছিলেন জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) পরিচালক ডেভিড বিজলি। তিনি জানিয়েছিলেন, বিশ্ব ক্ষুধা সঙ্কট মেটাতে ৬০০ কোটি ডলার প্রয়োজন।

ইলন মাস্ক ৬০০ কোটি ডলার দিতে রাজিও হয়েছেন। তবে তিনি চ্যালেঞ্জ ছুড়ে বলেছেন, ৬০০ কোটি ডলারে কীভাবে বিশ্বের খাদ্যসংকট মিটবে, বিশ্ব খাদ্য কর্মসূচিকে তার সুস্পষ্ট ব্যাখ্যা দিতে হবে। তাহলে তিনি তাৎক্ষণিক টেসলার ৬০০ কোটি ডলারের শেয়ার বিক্রি করে ওই অর্থের ব্যবস্থা করবেন। ডব্লিউএফপির হিসাবে স্বচ্ছতা বজায় রাখতে হবে।

ইলনের চ্যালেঞ্জ গ্রহণ করেছেন ডেভিড বিজলি। তিনি পৃথিবী কিংবা মহাকাশের যে কোনো স্থানে ইলনের সঙ্গে দেখা করতে রাজি। টুইটারে তিনি জানিয়েছেন, আমরা পৃথিবী কিংবা মহাকাশের যে কোনো স্থানে দেখা করতে পারি। আমি আপনার কাছে পরিকল্পনা তুলে ধরতে চাই। ৬০০ কোটি ডলারে বিশ্বের খাদ্য সংকট মিটবে না। তবে এটি ভূ-রাজনৈতিক অস্থিরতা প্রতিরোধ করবে। গণহারে অভিবাসন কমাবে। ক্ষুধার্ত ৪২ লাখ মানুষের জীবন বাঁচাবে। করোনা, সংঘর্ষ ও জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট ভয়াবহ সঙ্কট মোকাবেলায় ভূমিকা রাখবে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা