সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ভোট মঙ্গলবার


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 01-11-2021

সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ভোট মঙ্গলবার

আগামীকাল মঙ্গলবার সপ্তম ধাপে ৯ পৌরসভায় এবং সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে। একইদিনে কুমিল্লা সিটির ৫ নং সাধারণ ওয়ার্ডে, ৫ পৌরসভায় ওয়ার্ডে উপ-নির্বাচন হবে। এছাড়া কাল চার ইউপিতে সাধারণ নির্বাচন হওয়ার কথা রয়েছে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯ পৌরসভার মধ্যে আবার খাগড়াছড়ির রামগড় ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভায় মেয়র বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সিরাজগঞ্জ-৬ উপনির্বাচন এবং পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকাগুলোতে বিজিবি, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। এ ছাড়া মোবাইল টিম এলাকায় টহল দিচ্ছে এবং স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

যে ৯ পৌরসভার ভোট কাল: নরসিংদী জেলার ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, খাগড়াছড়ির রামগড়, বগুড়ার সোনাতলী, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া। সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ইভিএমে ভোট হবে। গত ২৯ অক্টোবর এ ধাপে ১০টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তবে আইনী জটিলতায় একটি পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে।

 


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা