৩০ বছরের ব্যবধানে একই দিনে দুই প্রজন্মের দম্পতির মৃত্যু!


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 31-10-2021

৩০ বছরের ব্যবধানে একই দিনে দুই প্রজন্মের দম্পতির মৃত্যু!

রাজশাহীর বাঘা উপজেলায় একই দিনে জাহিদা বেগম (৯০) ও মোজাহার মন্ডল (১০০) নামের এক দম্পতির মৃত্যু হয়েছে। ৩০ বছর আগে একই দিনে কয়েক ঘণ্টার ব্যবধানে মোজাহার মন্ডলের বাবা-মায়ের মৃত্যু হয়। এমন আশ্চর্যজনক ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। 

শনিবার দুপুরে উপজেলার আড়ানী ইউনিয়নের সোনাদহ গ্রামে ওই দম্পতি মারা যান। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। রবিবার দুপুরে রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

মোজাহার মন্ডলের ছেলে জালাল উদ্দিন জানান, সাত বছর ধরে তার মা জাহিদা বেগম ও বাবা মোজাহার মন্ডল দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। তারা একই ঘরে থাকতেন। শনিবার দুপুরে মোজাহার বিছানায় শুয়ে ছিলেন। পরিবারের সদস্যরা তাকে ঘুম থেকে জাগাতে গেলে মৃত অবস্থায় দেখতে পান। এসময় জাহিদাকে ঘরে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর বাড়ির পাশের একটি পুকুর থেকে মৃত অবস্থায় উদ্ধার করেন। জাহিদা দীর্ঘদিন যাবত মানসিকভাবে ভারসাম্যহীন অবস্থায় ছিলেন। তিনি প্রায় সময়ই হামাগুড়ি দিয়ে বাড়ির বাইরে চলে যেতেন। এদিন দুপুরেও তিনি হামাগুড়ি দিয়ে পুকুরে পাশে গেলে সেখানে ডুবে মারা যান বলে পরিবারের সদস্যরা ধারণা করছেন।

স্থানীয় ইউপি সদস্য সলিম উদ্দিন বলেন, প্রায় ৩০ বছর আগে মোজাহার মন্ডলের বাবা-মা একই দিনে স্বাভাবিকভাবে মৃত্যু হয়েছিল। শনিবার রাত ৯টায় সোনাহদ গ্রামে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তাদের তিন ছেলে ও দুই মেয়ে আছে।

রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, স্ত্রী পুকুরের পানিতে ডুবে মারা গেছে এবং স্বামীর স্বাভাবিক মৃত্যু হয়েছে। এ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন। প্রাথমিক তদন্ত শেষে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় পানিতে ডুবে জাহিদা বেগমের অপমৃত্যু হয়েছে বলে সাধারণ ডায়েরি  করা হয়েছে। আর কারও কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা