বেইজিং ম্যারাথন স্থগিত


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 26-10-2021

বেইজিং ম্যারাথন স্থগিত

বেইজিং ম্যারাথন স্থগিত ঘোষণা করেছে চীন। নতুন করে করোনা সংক্রমণ বাড়ার কারণে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

দেশটির একজন শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা সতর্ক করেছেন যে, নতুন করে করোনার প্রাদুর্ভাব আবারও ছড়িয়ে পড়তে পারে। তাই আগে থেকেই সতর্ক হওয়া উচিত। উল্লেখ্য, সোমবার চীনের ১১টি প্রদেশে মোট ১৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা সবাই উচ্চ সংক্রমণ যোগ্য ডেলটা ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানা গেছে।

Beijing Marathon open to Chinese residents only - Francs Jeux

বেইজিং ম্যারাথন ঐতিহ্যগতভাবে তিয়ানমেন স্কয়ার থেকে শুরু হয় এবং বেইজিংয়ের অলিম্পিক পার্কে সেলিব্রেশন স্কয়ারে শেষ হয়। আগামী ৩১ অক্টোবর প্রায় ৩০ হাজার মানুষের এই ম্যারাথনে অংশ নেওয়া কথা ছিল।

 চিনের জাতীয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং বলেছেন, ‘‘করোনা সংক্রমণ আরও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।’’ সেই কারণেই সকল পর্যটন সংস্থাকে প্রদেশ ভিত্তিক বিভিন্ন স্থানে ঘুরতে যাওয়ার পরিকল্পনা বাতিল করতে বলা হয়েছে। পর্যটন স্থানগুলিতেও যাতে পর্যটকরা না আসেন, সেই বিষয়েও নির্দেশনা জারি করতে বলা হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা