কিশোরগঞ্জে কৃষক হত্যায় একজনের মৃত্যুদণ্ড


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 18-10-2021

কিশোরগঞ্জে কৃষক হত্যায় একজনের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জে কৃষক বাচ্চু মিয়া হত্যা মামলায় আদালত একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন। সোমবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ নার্গিস ইসলাম এ রায় দেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শা কড়িয়াইল ইউনিয়নের মনাকর্শা গ্রামের আবদুল মজিদের ছেলে মো. জসিম উদ্দিন (৩৫)।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, মনাকর্শা গ্রামের জসিম উদ্দিনের সাথে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে বিরোধ ছিল একই এলাকার বাচ্চু মিয়ার। এর জের ধরে হত্যাকাণ্ডটি ঘটে। 

২০০৮ সালের ১৫ সেপ্টেম্বর বিকালে স্থানীয় বাজারে ধান বিক্রি করতে যাচ্ছিলেন কৃষক বাচ্চু মিয়া। এ সময় জসিম উদ্দিন ও তার ভাইয়েরা রাস্তায় বাচ্চু মিয়াকে কুপিয়ে হত্যা করেন । ঐদিন রাতেই বাচ্চু মিয়ার বড় ভাই হারুনুর রশীদ বাদী হয়ে ছয়জনকে আসামী করে কিশোরগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারি পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ ১৩ বছর পর এ রায় দেন বিচারক। 

মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা