ফৌজদারি অপরাধে অভিযুক্ত হচ্ছেন ট্রাম্পের সাবেক সহযোগী


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 16-10-2021

ফৌজদারি অপরাধে অভিযুক্ত হচ্ছেন ট্রাম্পের সাবেক সহযোগী

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা তথা ঘনিষ্ঠ সহযোগী স্টিভ ব্যাননের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ গঠন করা হচ্ছে। গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গার ঘটনা তদন্ত করছে একটি কমিটি। সেই কমিটি জানিয়েছে, আগামী সপ্তাহে ব্যাননের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হতে পারে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

কংগ্রেসনাল প্যানেল স্থানীয় সময় গত বৃহস্পতিবার ব্যাননকে সাক্ষ্য দিতে তলব করেছিল। কিন্তু তিনি সেখানে উপস্থিত হননি। এর ফলে তার বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ গঠনে আগামী মঙ্গলবার ভোটাভুটি করার সিদ্ধান্ত নিয়েছেন কমিটির প্রধান।

অভিযুক্ত হলে ব্যানন এক বছরের কারাদণ্ডের মুখোমুখি হতে পারেন এবং জরিমানাও হতে পারে। তবে ডেমোক্র্যাটরা বলছেন, ব্যানন তদন্ত বিলম্বিত করার চেষ্টা করছেন। রক্ষণশীলপন্থি ব্যানন ডানপন্থি মিডিয়ার একজন নির্বাহী ছিলেন এবং তিনি তত্কালীন প্রেসিডেন্ট ট্রাম্পের মুখ্য কৌঁসুলি ছিলেন।

২০১৭ সালে তাকে চাকরিচ্যুত করা হয় এবং জানুয়ারির দাঙ্গার সময় তিনি সরকারের কোনো দায়িত্বে ছিলেন না। তবে দাঙ্গার এক সপ্তাহ আগে ট্রাম্পের সঙ্গে তার যোগাযোগ হয়েছিল। এমনকি তিনি প্রেসিডেন্ট নির্বাচনের ফল পালটে দিতেও ট্রাম্পের সঙ্গে আলোচনা করেছিলেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা