একদিনে ডেঙ্গুতে রেকর্ড ১৪৩ জন হাসপাতালে ভর্তি


ভোরের ধ্বনি ডেস্ক , আপডেট করা হয়েছে : 27-07-2021

একদিনে ডেঙ্গুতে রেকর্ড ১৪৩ জন হাসপাতালে ভর্তি

দেশে করোনাভাইরাসের মহামারির মধ্যেই দিন দিন প্রকট আকার ধারণ করছে ডেঙ্গু সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড ১৪৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে রাজধানীতে ৪৮ এবং বাইরের হাসপাতালে ৯৫ জন রয়েছেন। এর আগে সোমবার (২৬ জুলাই) রেকর্ড ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৫৪ জন। তাদের মধ্যে ঢাকায় ২৯১ এবং ঢাকার বাইরে ৩৬৩ জন ভর্তি রয়েছেন।এসব তথ্য জানিয়েছেন, স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার। তিনি বলেন, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯৮ হাজার ৭৭৯ জন।তাদের মধ্যে রাজধানীতে ৫০ হাজার ৫২৬ এবং ঢাকার বাইরে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ হাজার ২৫৩ জন। একই সময়ে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৭ হাজার ৮৭৪ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ৫০ হাজার ৪২ এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ছাড়পত্র নেন ৪৭ হাজার ৮৩২ জন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা