আইপিএলের ইতিহাসে ২ নতুন রেকর্ড গড়লেন নারিন


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 13-10-2021

আইপিএলের ইতিহাসে ২ নতুন রেকর্ড গড়লেন নারিন

দল যখনই বিপদে, তখনই ত্রাতার ভূমিকায় সুনীল নারিন। দীর্ঘ ৯ বছর ধরে খেলছেন কেকেআরে। নাইট রাইডার্সের সঙ্গে তার আত্মিক সম্পর্ক গড়ে উঠেছে। চলতি আইপিএলে এই নিয়ে দ্বিতীয়বার গুরুত্বপূর্ণ ম্যাচে গুরুদায়িত্ব পালন করলেন সুনীল নারিন। ক্যারিবিয়ান অলরাউন্ডার শুধু বল হাতেই বাজিমাত করলেন না। ব্যাট হাতেও তুললেন ঝড়।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বল হাতে জাদু দেখিয়েছিলেন। আরসিবির বিরুদ্ধেও এলিমিনেটরের ম্যাচে জ্বলে উঠলেন। সঠিক সময়ে সঠিক ভাবে নিজেকে মেলে ধরছেন সুনীল নারিন। গ্রুপ লিগের শেষ ম্যাচেও তাকে ছন্দে দেখা যায়নি। ক্যারিবিয়ান স্পিনারকে সরানোর দাবিও তোলেন কেউ কেউ। কিন্তু নারিনে আস্থা রাখে টিম ম্যানেজমেন্ট। আর সেই দামও দিলেন ক্যারিবিয়ান ক্রিকেটার। 

আরসিবির বিরুদ্ধে এলিমিনেটরের ম্যাচে বল হাতে ৪ ওভারে ২১ রানে নিলেন ৪ উইকেট। ঝুলিতে তিন হেভিওয়েট- বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল আর এবি ডিভিলিয়ার্স। সেই সঙ্গে কেএস ভরত। তবে শুধুই বোলিং নয়, একটা সময় ব্যাটিংয়েও যখন কঠিন পরিস্থিতে দল, তখন নাইটদের ত্রাতা হয়ে উঠলেন সেই নারিন। ১৫ বলে করলেন গুরুত্বপূর্ণ ২৬ রান। ইনিংসে সাজানো ৩টি ছয় দিয়ে।

নারিন শুধু ম্যাচ জয়ের নায়কই নন, গড়েছেন অনন্য দুটি রেকর্ড। আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি বার চার উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন নারিন। পেছনে ফেললেন লঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে। এই নিয়ে আইপিএলে আট বার চার উইকেট নিলেন নারিন। আর মালিঙ্গা সাত বার চার উইকেট নিয়েছেন।

এখানেই শেষ নয়, প্রথম স্পিনার হিসেবে কোহলির দলের বিরুদ্ধে তিনবার ৪ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন ক্যারিবীয় এই স্পিনার। ২০১৩ ও ২০১৪ সালের আইপিএলে দুইবার ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৪ উইকেট নিয়েছিলেন। ২০১৩ সালে রাঁচিতে ২২ রান দিয়ে চার উইকেট নেন তিনি। ২০১৪ সালে কলকাতায় ২০ রান দিয়ে চার উইকেট নেন নারিন। ২০২১ আইপিএলে ২১ রান দিয়ে নিলেন চারটি উইকেট।

তবে এলিমিনেটরের ম্যাচ জিতলেও কলকাতার সামনে আরও কঠিন চ্যালেঞ্জ। এবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে হবে কেকেআরকে। লিগ পর্বে শেষ সাক্ষাতে এই দিল্লিকেই হারায় নাইটরা। তবে লিগের ম্যাচ আর নক আউটের ম্যাচ সম্পূর্ণ আলাদা। নারিনকে এই ম্যাচেও নিতে হবে বাড়তি দায়িত্ব। কেননা  নারিন ছন্দে ফেরায় আবারও ট্রফির স্বপ্ন উঁকি দিচ্ছে নাইট শিবিরে।
 


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা