করোনায় চট্টগ্রামে রেকর্ড ১৮ জনের মৃত্যু


ভোরের ধ্বনি ডেস্ক , আপডেট করা হয়েছে : 27-07-2021

করোনায় চট্টগ্রামে রেকর্ড ১৮ জনের মৃত্যু

চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা, হার ও মৃত্যুতে নতুন রেকর্ড হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১০ জন আক্রান্ত শনাক্ত হন। সংক্রমণের হার ৩৮ দশমিক ৬৫ শতাংশ। করোনায় সৃষ্ট শারীরিক জটিলতায় মৃত্যুবরণ করেন ১৮ জন।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, এন্টিজেন টেস্ট ছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজ ও ৯ ল্যাবরেটরিতে গতকাল সোমবার চট্টগ্রামের ৩ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ১ হাজার ৩১০ জনের মধ্যে শহরের ৮৩৩ ও ১৪ উপজেলার ৪৭৭ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে আনোয়ারায় সর্বোচ্চ ৬৭, বোয়ালখালীতে ৬৫, হাটহাজারীতে ৫৯, পটিয়ায় ৫৭, রাউজানে ৫৪, রাঙ্গুনিয়ায় ৪৪, ফটিকছড়িতে ৩০, সীতাকুণ্ড ও সন্দ্বীপে ২৩ জন করে, বাঁশখালীতে ২১, সাতাকানিয়ায় ১৮, মিরসরাইয়ে ১২, চন্দনাইশ ও লোহাগাড়ায় ২ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৭৭ হাজার ৫২১ জন। এর মধ্যে শহরের ৫৮ হাজার ৩২৩ ও গ্রামের ১৯ হাজার ১৯৮ জন।গতকাল করোনায় মৃতদের মধ্যে শহরের ৭ ও গ্রামের ১১ জন। মৃতের সংখ্যা বেড়ে এখন ৯১৫ জন হয়েছে। এতে শহরের ৫৫৪ ও গ্রামের ৩৬১ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১৭২ জন। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৫৪ হাজার ৬১৮ জনে উন্নীত হয়েছে।এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ৬১৯ জন ও বাসায় থেকে চিকিৎসায় সুস্থ হন ৪৬ হাজার ৯৯৯ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ৩১২ জন। ছাড়পত্র নেন ১৬৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ৭৩০ জন।



উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা