অর্থ আত্মসাতের অভিযোগে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 11-10-2021

অর্থ আত্মসাতের অভিযোগে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপুর্ণ প্রায় ৩৪ লাখ টাকার সম্পদ অর্জন এবং দখলে রাখার অপরাধে কুষ্টিয়ার কুমারখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ (৫৬) এর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

আজ সোমাবার বেলা ১০টার সময় দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কুষ্টিয়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক নীল কমল পাল বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়ার সহকারী পরিচালক মোহাম্মদ জাকারিয়া মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, দুর্নীতি দমন কমিশনের সম্পদ বিবরণীতে কুষ্টিয়ার কুমারখালী উপজেলা মাধ্যমিক অফিসার আব্দুর রশিদ মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদানের মাধ্যমে ৩৩ লাখ ৯৫ হাজার ৩২৬ টাকার সম্পদ অর্জন এবং দখলে রাখার তথ্য এড়িয়ে যান। জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ ৩৩ লাখ ৯৫ হাজার ৩২৬ টাকার সম্পদ অর্জন ও দখলে রাখার অপরাধে মামলাটি করা হয়েছে। 

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক মোহাম্মদ জাকারিয়া বলেন, প্রাথমিক ভাবে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় শিক্ষা কর্মকর্তা আব্দুর রশিদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। মামলার বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংস্লিষ্ট আদালতে মামলার নথি পাঠানো হয়েছে। এখন পূর্নাঙ্গ তদন্ত হবে। এতে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমামিনত হলে বিশেষ আদালতে তার বিচার কাজ শুরু হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা