ওমরা পালনে পূর্ণ টিকা গ্রহণকারীদের ওপরও সৌদির বিধি-নিষেধ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 10-10-2021

ওমরা পালনে পূর্ণ টিকা গ্রহণকারীদের ওপরও সৌদির বিধি-নিষেধ

ওমরা পালনে পূর্ণ টিকা গ্রহণ করেও মানতে হবে সৌদির কড়া বিধি-নিষেধ। সৌদি আরবের ওমরা ও হজ মন্ত্রণালয় আজ রবিবার সকাল ৬টা থেকে এসব বিধি-নিষেধ আরোপ করার ঘোষণা দিয়েছে।

সৌদি কর্তৃপক্ষ বলেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে যে সকল বিধি-নিষেধ আরোপ করা হচ্ছে তা সৌদি আরবের জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে নেওয়া হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি বলেছে, ওমরা পালন, মক্কার পবিত্র মসজিদে নামাজ আদায় ও মসজিদে নববীতে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন বিধি-নিষেধ আরোপ করা হবে। যারা সৌদি সরকারের তাওয়াকুলনা অ্যাপে দেখানো সরকারি অনুমোদন প্রাপ্ত করোনাভাইরাসের টিকা নিয়েছেন তাদের ক্ষেত্রেও এসব স্বাস্থ্যবিধি আরোপ করা হবে।

সৌদি ওমরা ও হজ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, যে সকল ব্যক্তি ওমরা হজ পালনে অনুমতি পেয়েছেন আর মক্কা ও মদিনায় যাওয়ার সরকারি সম্মতি পেয়েছেন তাদেরকে করোনার সম্পূর্ণ টিকা নিতে হবে। যদি তারা করোনা সম্পূর্ণ টিকা না নেন ওই ক্ষেত্রে ওমরা হজ পালনের ৪৮ ঘণ্টার আগেই করোনার দ্বিতীয় ডোজ বা সম্পূর্ণ টিকা নিয়ে নিতে হবে। সম্পূর্ণ টিকা না নেওয়া হলে তাদের ওমরা হজ পালন করতে দেওয়া হবে না।

সূত্র: আল-আরাবিয়া নিউজ


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা