পর্যটকদের পদচারণায় মুখরিত সূর্যাস্তের বেলাভূমি


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-10-2021

পর্যটকদের পদচারণায় মুখরিত সূর্যাস্তের বেলাভূমি

হাজারো পর্যটকের পদচারণায় মুখরিত সূর্যদয় সূর্যাস্তের বেলাভূমি খ্যাত কুয়াকাটা। শুটকি পল্লী, রাখাইন পল্লী, ইকোপার্ক, ইলিশ পার্ক, লেম্বুর বন, ঝাউবাগানসহ অধিকাংশ পর্যটন স্পটগুলো এখন পর্যটদের ভিড় দেখা গেছে। দুর্গাপূজা উপলক্ষে দীর্ঘ ছুটি এবং শুক্রবার বন্ধের দিন হওয়ায় সৈকতের বালিয়াড়িতে এসব পর্যটকের আগমন ঘটে। অধিকাংশ পর্যটকের মাক্স পরিধান কিংবা সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি। তবে শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিতে ট্যুরিষ্ট পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকে সৈকতে বিভিন্ন পয়েন্টে পর্যটকদের আনাগোনা বেড়ে গেছে। আবার কেউ কেউ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগসহ সমুদ্রের নোনা জলে গা ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতেছিলেন। তবে পর্যটকদের আগমনে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়িরাও বসে নেই।

কুয়াকাটা ট্যুরিজম ব্যবসায়ী হোসাইন আমির বলেন, শুক্রবার বন্ধের দিন হওয়ায় কুয়াকাটায় ব্যাপক পর্যটকের আগমন ঘটেছে। তবে দুর্গাপূজা উপলক্ষে দীর্ঘ ছুটিতে আরো পর্যটকের আগমন ঘটবে। এজন্য তাদের নৌ ভ্রমণ তরীও প্রস্তুত করে রেখেছেন বলে তিনি জানিয়েছেন।

কুয়াকাটায় বেড়াতে আসা পাভেল ও মালিহা দম্পতি বলেন, এখানে দুইদিন থাকবো। পরিবেশটা বেশ ভালো লেগেছে। অপর এক পর্যটক সাইফুর রহমান বলেন, সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছি। তবে কুয়াকাটা সৈকতের ভাঙন রোধে কার্যকরী পদক্ষেপ নেয়া দরকার বলে তিনি মনে করেন। 

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোনের সহকারী পুলিশ আবদুল খালেক বলেন, ছুটির দিন হওয়ায় কুয়াকাটায় পর্যটকের সংখ্যা একটু বেশি। তবে পর্যটকের নিরাপত্তায় ট্যুরিষ্ট পুলিশ সতর্ক রয়েছে। পাশাপাশি শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিতে ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে বার বার মাইকিং করে সচেতন করা হচ্ছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা